business


আর্থিক মন্দা সত্ত্বেও আগামিদিনে হলদিয়াই শিল্পের ভবিষ্যত: বণিকসভা

হলদিয়াঃ জিডিপির হার নিম্নমুখী এবং আর্থিক মন্দার কারণে শিল্পে প্রভাব পড়লেও আগামী দিনে হলদিয়াতে তার প্রভাব কম হবে বলে আশাবাদী মার্চেন্ট চেম্বার অফ কমার্সের কর্নধাররা।

হলদিয়াতে শিল্পস্থাপনের উপযুক্ত পরিবেশ ও পরিকাঠামো থাকায় হলদিয়াই হয়ে উঠুক আগামী দিনের শিল্পের ঠিকানা। মঙ্গলবার হলদিয়াতে মার্চেন্ট চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে এক সেমিনারের আয়োজন করা হয়। হলদিয়াতে শিল্প গড়ার জন্য আবেদন করলেই খুব সহজেই মিলবে জমি ও পরিকাঠামো গত সুযোগ সুবিধে। তবে এর পাশাপাশি সাংসদ দিব্যেন্দু অধিকারী সংশয় প্রকাশ করেন হলদিয়া বন্দরের নাব্যতার সমস্যা দূর না হলে আগামী দিনে হলদিয়া শিল্পাঞ্চলে সমস্যা তৈরি হতে পারে।

 

মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সভাপতি বিশাল ঝাঝরিয়া বলেন, দেশের আর্থিক মন্দা থাকা স্বত্বেও আগামী দিনে হলদিয়াতে শিল্প আশার সম্ভাবনা রয়েছে। সেটাই এই সেমিনারের মধ্য দিয়ে দেশের শিল্পপতিদের বোঝানো হচ্ছে বলে মন্তব্য করেন বিশাল। এদিন সাংসদ দিব্যেন্দু অধিকারী ছাড়াও উপস্থিত ছিলেন হলদিয়া পুরসভার চেয়ারম্যান শ্যামল আদক সহ বিভিন্ন শিল্প সংস্থার প্রতিনিধিরা। এদিন হলদিয়ার একটি হোটেলে সেমিনারে আয়োজন করা হয়। সেমিনারে শিল্প সংস্থার সুযোগ সুবিধে ও সমস্যার বিষয় নিয়ে আলোচনা হয়।

হলদিয়ায় শিল্পের বিকাশের জন্য উপযুক্ত পরিবেশ, দক্ষ শ্রমিক ও এখানে শ্রমিক অসন্তোষ ও বন্ধের প্রবনতা নেই। ফলে রাজ্য সরকারের হাত ধরে হলদিয়ায় আগামীদিন শিল্পের আরো বিকাশ ঘটতে চলেছে। শিল্প সংস্থা ও শ্রমিকদের সমন্বয় সাধনের জন্য হলদিয়ায় মার্চেন্ট চেম্বার অফ কমার্সের একটি দপ্তর দ্রুত চালু করা হচ্ছে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

 

Related Articles

Comments