Life Style


হোটেল বুকিং এর সময় এই ৫ টি বিষয় অবশ্যই মাথায় রাখুন, নাহলেই বিপদ

রোজকার একঘেঁয়ে জীবন থেকে কিছুটা মুক্তি পেতে আমাদের দরকার হয় হওয়া বদলের। কাজ থেকে দুটো দিন ছুটি নিয়ে টুক করে কাছে পিঠে বেড়িয়ে আসতে ভালোবাসেন অনেকেই। তবে ঘুরতে গিয়ে যে হোটেলে উঠবেন সেখানে আপনাকে কিছু সতর্কতা অবলম্বন করা দরকার। সেগুলি হলো,

অতি অবশ্যই হোটেল ছাড়ার আগের দিন রাতে সমস্ত জিনিসপত্র গুছিয়ে নিন। এর ফলে প্রয়োজনীয় জিনিস ফেলে আসার সম্ভাবনা থাকবেনা। আপনার যেসব জিনিস নিরাপদে বা গোপনীয়ভাবে রেখেছেন সেগুলো নিয়েছেন কিনা নিশ্চিত হোন।
হোটেল পরিত্যাগের সময় আমরা প্রায়ই এটি ভুলে যাই, কিন্তু যেসমস্ত লোকজন আপনার রুম পরিষ্কার করেছে তাদেরকে কিছু টাকা দেওয়াটা হলো এক ধরনের ভদ্রতা। এটা কখনোই ভুলে যাওয়া যাবে না।

হোটেল ত্যাগের জন্য আপনি হয়ত খুবই তাড়াহুড়ার মধ্যে থাকতে পারেন। তবে একটি বিষয়ে অবশ্যই মনোযোগ দিতে হবে। সেটা হল আইটেমাইজড বিলগুলো আপনি বুঝতে নিতে পারেন, যে মূল্যে রুম বুকিং করেছেন তার থেকে প্রকৃত ভাড়া ভিন্ন কেন।

হোটেলে অনেকে প্রায়ই আইটেমাইজড বিলের সম্মুখিন হয়ে থাকেন, অর্থাৎ কিছু বিল থাকে যা একেবারেই অনাকাঙ্ক্ষিত। যেমন: রিসোর্টে অবস্থান না করা সত্ত্বেও রিসোর্ট ফি নিতে পারে। সুতরাং হোটেলে বুকিং দেওয়ার পূর্বেই বিভিন্ন ধরনের সেবা ফি সম্পর্কে ভালোভাবে জেনে বুঝে নিন। অন্যথায় আপনাকে অপ্রত্যাশিত ফি মেটানোর মতো ঘটনার সম্মুখীন হতে হবে।

হোটেলে বিল মেটানোর সময় একটা বিষয় সবসময় মাথায় রাখবেন, সেটা হল, ডেবিট কার্ডে কখনো বিল পে করবেন না। আপনাকে অবশ্যই একটা বিষয়ে বেশ সতর্ক হতে হবে। এর ফলে তথ্য চুরির মতো ঘটনা ঘটাও অসম্ভব কিছু নয়। ডেবিট কার্ডের মাধ্যমে বিল পরিশোধ করা থেকে বিরত থাকুন।

কম পয়সায় বা নিজের বাজেটে ঘোরার সমস্ত খরচ ফিট করতে চাইলে কখনোই হোটেল কর্তৃপক্ষের ডেকে আনা গাড়িতে করে ঘুরবেন না। নিজে গাড়ি ভাড়া করুন।

Related Articles

Comments